হোম / ই-গভর্ন্যান্স / বিভিন্ন সেবা / মোবাইল গভর্ন্যান্সে বিপ্লব আনার ডাক
ভাগ করে নিন
ভিউজ্
  • অবস্থা সম্পাদনার জন্য উন্মুক্ত

মোবাইল গভর্ন্যান্সে বিপ্লব আনার ডাক

মোবাইল গভর্ন্যান্সের ক্ষেত্রে নতুন বিপ্লব আনার জন্য শিল্পমহল প্রযুক্তিবিদদের কাছে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রান্না গ্যাসের ভর্তুকির অর্থ সরাসরি গ্রাহকের হাতে পৌঁছনো কিংবা প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে সাধারণ নাগরিকের নিত্য যোগাযোগ — যে কোনও ক্ষেত্রে উন্নত তথ্যপ্রযুক্তি ব্যবহারের উপর জোর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে মোবাইল গভর্ন্যান্সের ক্ষেত্রে নতুন বিপ্লব আনার জন্য শিল্পমহল প্রযুক্তিবিদদের কাছে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে সাধারণ নাগরিকরা যাতে মোবাইল ফোনের মাধ্যমে নিত্য যোগাযোগ রাখতে পারেন, তার জন্য একটি অ্যাপস তৈরির পরিকল্পনার জন্য জনগণের কাছেই আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘দেশের ১৪ হাজার ৬০০ কোটি ডলারের তথ্যপ্রযুক্তি ক্ষেত্র ভারত সম্পর্কে বিশ্ববাসীর দৃষ্টিভঙ্গিটাই বদলে দিয়েছে। এখন অ্যাপসেরর মতো নবতম ক্ষেত্রে মনোযোগ দেওয়া প্রয়োজন।’ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘ আপনারা (শিল্পমহল ও প্রযুক্তিবিদ) অতি দ্রুততার সঙ্গে অ্যাপস তৈরি করুন, অতি দ্রুততার সঙ্গে তার বিপণন করুন। মোবাইল গভর্ন্যান্সে আমাদের বিপ্লব আসা দরকার। পিএমও মোবাইল অ্যাপসের পরিকল্পনার জন্য আমরা মাইগভ.ইন-এ প্রতিযোগিতার আয়োজন করব। শ্রেষ্ঠ পরিকল্পনা নির্বাচনের জন্য সরকার গুগলের সঙ্গে কাজ করছে। দলটিকে আমেরিকায় পাঠানো হবে।

সূত্র: সংবাদ প্রতিদিন, ২ মার্চ ২০১৫

2.91803278689
মন্তব্য যোগ করুন

(ওপরের বিষয়বস্তুটি সম্পর্কে যদি আপনার কোন মন্তব্য / পরামর্শ থাকে, তাহলে দয়া করে আমাদের উদ্দেশ্যে পোস্ট করুন).

Enter the word
ন্যাভিগেশন
Back to top