হোম / শিক্ষা / পেশা নির্দেশ / রাষ্ট্রায়ত্ত সংস্থায় চাকরি পাওয়ার যোগ্য নেট-উত্তীর্ণরা
ভাগ করে নিন
ভিউজ্
  • অবস্থা সম্পাদনার জন্য উন্মুক্ত

রাষ্ট্রায়ত্ত সংস্থায় চাকরি পাওয়ার যোগ্য নেট-উত্তীর্ণরা

ইউজিসির নেট-উত্তীর্ণরা রাষ্ট্রায়ত্ত সংস্থায় চাকরি পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন।

যে সব প্রার্থী জাতীয় যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা বা নেটে সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হন তাঁরা চাকরি পেতে পারেন রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিতেও। জানাল ইউজিসি।

রিসার্চ ফেলো এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে সহকারী অধ্যাপক পদে নিয়োগের জন্য নেট পরীক্ষা নিয়ে থাকে ইউজিসি।

এই সব স্নাতকোত্তর ডিগ্রিধারীকে অফিসার পদে নিয়োগ করার জন্য রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি যাতে নেটের ফলাফলের তথ্য ভাণ্ডার কাজে লাগায়, সে জন্য সংস্থাগুলিকে অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউজিসি।

একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে, পটনা বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য বলেছেন, বিজ্ঞান (গবেষণা ও বিকাশ), ম্যানেজমেন্ট, কর্পোরেট কমিউনিকেশন, মানব সম্পদ, অর্থ ইত্যাদি ক্ষেত্রগুলিতে একজিকিউটিভ পদে নিয়োগের জন্য রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি ইউজিসি-নেটের প্রাপ্ত নম্বরকে কাজে লাগাতে পারবে। ইউজিসির এই পদক্ষেপে ছাত্রছাত্রীদের মধ্যে নেট দেওয়ার উৎসাহ বাড়বে। ফলে দেশে নেট পরীক্ষার্থীর সংখ্যাও অনেক গুণ বৃদ্ধি পাবে। অন্য দিকে তাদের পিএইচডি কর্মসূচির জন্য আরও ভাল ছাত্রছাত্রী পাবে বিশ্ববিদ্যালয়গুলিও।

জানা গেছে, চেয়ারম্যান অনুমোদন দেওয়ার পর গত সপ্তাহেই ইউজিসি এই প্রস্তাবে চূড়ান্ত সম্মতি জানিয়েছে। ইতিমধ্যেই ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন নেট-উত্তীর্ণ ছাত্রছাত্রীদের থেকে আবেদন চেয়ে একটি বিজ্ঞাপন দিয়েছে। এ ধরনের প্রার্থীদের ক্ষেত্রে নেটে প্রাপ্ত নম্বরের ঊপরেই বাছাই নির্ভর করবে, জানিয়েছে ইন্ডিয়া টুডে।

সূত্র : ইন্ডিয়া এডুকেশন রিভিউ, ১০ নভেম্বর ২০১৪।

3.0
তারকাগুলির ওপর ঘোরান এবং তারপর মূল্যাঙ্কন করতে ক্লিক করুন.
মন্তব্য যোগ করুন

(ওপরের বিষয়বস্তুটি সম্পর্কে যদি আপনার কোন মন্তব্য / পরামর্শ থাকে, তাহলে দয়া করে আমাদের উদ্দেশ্যে পোস্ট করুন).

Enter the word
ন্যাভিগেশন
Back to top