ভাগ করে নিন

প্রধানমন্ত্রীর আবেদন

প্রধানমন্ত্রীর আবেদনের বিস্তারিত এখানে উদ্ধৃত।

বন্ধুগণ,

আপনারা নিশ্চয় বারবার শুনেছেন যে পরিচ্ছন্নতা হল ঐশ্বরিকতার অন্য‌ নাম। দুর্ভাগ্য‌ের বিষয় কাজের সময় আমরা মাঝে মাঝে তা ভুলে যাই।

আগামী ২ অক্টোবর আমরা স্বচ্ছ ভারত অভিযান নামে একটি গণঅভিযান শুরু করছি যার লক্ষ্য‌ পরিচ্ছন্ন ভারত নির্মাণ করা। পরিচ্ছন্নতা মহাত্মা গান্ধীর হৃদয়ের অন্তঃস্থলের বিষয় ছিল। পরিচ্ছন্ন ভারত নির্মাণ করার মাধ্য‌মে আমরা বাপুকে তাঁর ১৫০তম বার্ষিকীতে সবচেয়ে ভাল শ্রদ্ধা জানাতে পারব। দেশবাসী যাতে ‘স্বরাজ্য‌’ অর্জন করতে পারে তার জন্য‌ মহাত্মা গান্ধী তাঁর জীবন উৎসর্গ করেছিলেন। এখন সময় এসেছে মাতৃভূমির ‘স্বচ্ছতা’-র উদ্দেশ্য‌ে আমাদের নিজেদের জীবন উৎসর্গ করার। আমার অনুরোধ, আপনারা বছরে অন্তত একশো ঘণ্টা, অর্থাৎ সপ্তাহে অন্তত দু’ঘণ্টা পরিচ্ছন্নতা অভিযানের জন্য‌ ব্য‌য় করুন। আমরা ভারতকে আর অপরিষ্কার রেখে দিতে পারি না। আগামী ২ অক্টোবর আমি নিজে রাজপথে নেমে এই পবিত্র কাজ শুরু করব।

আজ আমি প্রত্য‌ককে বিশেষ করে রাজনৈতিক নেতৃত্বকে, মহানাগরিকদের, সরপঞ্চদের এবং শিল্পপতিদের অনুরোধ করব তাঁরা যেন নিজেদের বাড়ি, কাজের জায়গা গ্রাম, শহর এবং আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখার ব্য‌াপারে পরিকল্পনা করেন এবং নিজেরা কাজে হাত দেন। আমি প্রত্য‌েককে অনুরোধ করছি তাঁরা যেন এই অভিযানে অংশ নিয়ে এবং সাহায্য‌ করে একে সম্মিলিত প্রয়াসে পরিণত করেন।

আপনাদের

নরেন্দ্র মোদী

সূত্র : প্রেস ইনফরমেশন ব্য‌ুরো সাইট

3.06060606061
মন্তব্য যোগ করুন

(ওপরের বিষয়বস্তুটি সম্পর্কে যদি আপনার কোন মন্তব্য / পরামর্শ থাকে, তাহলে দয়া করে আমাদের উদ্দেশ্যে পোস্ট করুন).

Enter the word
ন্যাভিগেশন
Back to top