হোম / স্বাস্থ্য / রোগ ও প্রতিরোধ / হাঁপানি এবং হোমিওপ্যাথিক চিকিৎসা
ভাগ করে নিন
ভিউজ্
  • অবস্থা সম্পাদনার জন্য উন্মুক্ত

হাঁপানি এবং হোমিওপ্যাথিক চিকিৎসা

কস্টকর রোগ গুলির মধ্যে হাঁপানি সবচেয়ে পুরাতন এবং সুপরিচিত। এর রয়েছে বিভিন্ন ধরনের উপসর্গ।

কস্টকর রোগ গুলির মধ্যে হাঁপানি সবচেয়ে পুরাতন এবং সুপরিচিত। এর রয়েছে বিভিন্ন ধরনের উপসর্গ। অ্যালোপ্যাথরা এ রোগ নিয়ন্ত্রণে রাখার জন্য নানা পেটেন্ট মেডিসিন ব্যবহার করে থাকেন যা সারা জীবন নিয়ে যেতে হয়, কিন্তু পুরোপুরি রোগ নির্মূল করতে পারেন না। এবার আসুন দেখি হাঁপানি কি এবং হোমিওপ্যাথরা কি বলেন ?

হাঁপানি হলো কিছুদিন পরপর বারে বারে আসা শ্বাসকষ্টের নাম যাতে শ্বাসনালী চিকন হওয়ার কারণে শ্বাস নেওয়ার অথবা ছাড়ার সময় হিস হিস শব্দ হয়। হাঁপানির সাথে কখনও কখনও কাশি থাকে এবং আঠালো কফ উঠে। হাঁপানির আক্রমণ যখন তীব্র হয়, তখন লক্ষণ অনুযায়ী ঔষধ খেয়ে জীবন বাঁচাতে হবে। তারপর যখন হাঁপানির আক্রমণ চলে যায়, তখন হাঁপানির কারণ অনুযায়ী মূল ঔষধ খেয়ে তাকে স্থায়ীভাবে নির্মূল করতে হবে।

হাঁপানিকে স্থায়ীভাবে নিরাময় করা অন্যান্য চিকিৎসা পদ্ধতিতে অসম্ভব হলেও একজন সুদক্ষ হোমিও চিকিৎসকের পক্ষে অসম্ভব নয়। হাঁপানির নাম (bronchial asthma, 1271allergic asthma, Infantile 2857asthma, exercise- induced asthma, Bronchitis) যা-ই হোক না কেন, ঔষধ খেতে হবে লক্ষণ অনুসারে।

হাঁপানিকে স্থায়ীভাবে সারানোর ক্ষমতা পৃথিবীতে একমাত্র হোমিও ঔষধেরই আছে। হ্যাঁ, ঔষধ বা অন্য যে-সব জিনিস বা খাবারের কারণে হাঁপানি বেড়ে যায়, সেগুলো বাদ দিয়ে চলতে হবে। যেমন – বেশী পরিশ্রম, আবেগপ্রবন / উত্তেজিত হওয়া, নির্দিষ্ট কোন একটি ঔষধ (যেমন- বাতের ঔষধ), বিড়াল-কুকুরের পশম, ফুলের রেণু, গরুর মাংস, ইলিশ মাছ, চিংড়ি মাছ, কচুঁ শাক, মিষ্টি কুমড়া, বেগুন, ডাল ইত্যাদি ইত্যাদি।

সূত্র: আধুনিক হোমিওপ্যাথি

3.02816901408
মইনুল ইসলাম মিলন Jul 01, 2019 09:57 AM

আমার এজমা আছে তাই কয়েক বছর পর আমার শ্বাসকষ্ট হওয়া শুরু হয়। তিন দিন দরে আমার এই সমস্যা এখন আমি কি করতে পারি।

Ashu May 31, 2019 12:00 AM

যদিও হোমিওপ্যাথিক ঔষুধ সেবন করলে হাপানি চলে যাবে কিন্তু সঠিক হোমিওপ্যাথিক ডাক্তার পাওয়া খুবই কঠিন যদিও আপনাদের চেনা জানা শুনা কোনো ডাক্তার থাকলে একটু জানাবেন প্লিস

মদ আশিকঃ hssan Nov 22, 2018 05:53 AM

আমার হাঁপনি আছে।এই রোগের জন্য কোন ওষধ খেতে হবে।

Md sakil Nov 10, 2018 06:29 AM

আমার বয়স ১৮ বছর, ৩ বছর থেকে আজমা রোগে ভুগছি,, ১২ মাস আামাকে সরদি লেগে থাকে

রঞ্জিত মল্লিক Nov 01, 2018 07:33 AM

উপরের মন্তব্য পুরোটাই ঠিক

Radheshyam Das Sep 27, 2018 06:59 PM

আমার বয়স 18 আমি গত 5 বছর ধরে শ্বাসকষ্টে ভুগছে আমি অনেক ডাক্তার দেখিয়েছি কিন্তু কোনো ফলাফল পাইনি আমি এমন কি হসপিটালে ভর্তি ছিলাম হসপিটালে ভর্তি থেকেও আমার কোন ফলাফল পায়নি ডাক্তারের পরামর্শে আমার নাকি আজ মা হয়েছে ডাক্তার পরামর্শ দিয়েছেন এই রোগ কোনদিনও একেবারে ছাড়বে না কিন্তু নিয়ন্ত্রণে থাকবে তার জন্য আমাকে মাঝে মাঝে আউটডোরে চেকআপ করাতে হবে কিন্তু আমার দু মাস পর পর শ্বাসকষ্ট উঠে আমার সর্দি লেগে শ্বাসকষ্ট উঠে তার সাথে সর্দি কাশি জ্বর এবং শ্বাসকষ্ট বলছি এই রোগ কি সারানো সম্ভব হোমিওপ্যাথি ঔষদে থাকলে বলবেন আমি আজকেই আউটডোরে চেকআপ করিয়ে আসলাম ডাক্তার ছয় মাসের ঔষধ লিখে দিয়েছে বলেছে এই ছয় মাস ওষুধ খাওয়ার পর আবার আউটডোরে গিয়ে চেকআপ করাতে হবে কিন্তু আমি এলাপতি ঔষধ খেয়ে হালকা আর আমি থাকি কিন্তু আমার এক মাস দুমাস পরপর শ্বাসকষ্ট উঠে এই রোগটি কি সত্যি হোমিওপ্যাথি মেডিসিন দ্বারা নির্মূল করা যায় থাকলে বলবেন

মন্তব্য যোগ করুন

(ওপরের বিষয়বস্তুটি সম্পর্কে যদি আপনার কোন মন্তব্য / পরামর্শ থাকে, তাহলে দয়া করে আমাদের উদ্দেশ্যে পোস্ট করুন).

Enter the word
ন্যাভিগেশন
Back to top