ভাগ করে নিন

ক্রেতা-বিক্রেতার এই অনলাইন ক্ষেত্রটি আপনাকে আপনার পণ্য ও পরিষেবার জন্য ভালো বাজার পাওয়ার সুযোগ করে দেয়। আপনি কৃষি, গবাদিপশু, হাতেরকাজ, যন্ত্রপাতি, বৈদ্যুতিণ সামগ্রী ইত্যাদি সম্পর্কিত যে কোনো বস্তুর সম্পর্কে তথ্য এখানে পোস্ট করতে পারেন। তাছাড়াও আপনি ভাড়া ও পরামর্শদান সম্পর্কিত পরিষেবার বিষয়ে বিশদ জানতে পারেন।

এই অনলাইন ক্ষেত্রটি নির্বাচিত বিষয়ে বিশেষজ্ঞের সমাধান দেয়। ব্যবহারকারীরা তাঁদের নিজস্ব ভাষায় প্রশ্ন পোস্ট করতে পারেন এবং ই-মেল এর মাধ্যমে বিশেষজ্ঞদের পরামর্শ পেতে পারেন।

এই অনলাইন ক্যুইজ়টি তৈরী করা হয়েছে শিশুদের উত্‌সাহিত করতে যাতে তারা নিজেদের সাধারণ জ্ঞান পরীক্ষা করে দেখে ও ফলাফল আরো ভালো করতে এবং আত্মবিশ্বাস বাড়াতে পারে। তৃতীয় থেকে দশম মান পঠনপাঠনরত ছাত্রছাত্রীরা এই ক্যুইজ় অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারে।

এই ওয়েব ভিত্তিক পরিষেবাটি রেজিস্টার্ড এই ওয়েব ভিত্তিক পরিষেবাটি রেজিস্টার্ড ব্যবহারকারীদের তাদের আর্থিক ব্যবহারকারীদের তাদের আর্থিক কাজকর্মগুলি ভালো করে করতে সাহায্য করবে। এই এলার্ট এসএম এস-এর মাধ্যমে পাঠানো টুলসগুলির এলার্ট অথবা ব্যবহারকারীদের তাদের পাঠানো আর্থিক কাজকর্মগুলি মনে করিয়ে দেবে।

এই ক্ষেত্রটি সারা ভারত জুড়ে সাধারণ পরিষেবা কেন্দ্রগুলির (সিএসসি) গ্রামীণ স্তরের উদ্যোগপতিদের (ভিএলই) প্রয়োজনীয় বিষয়বস্তু ও সম্পদ যোগায়। তাছাড়াও ভিএলই দের নিজেদের অভিজ্ঞতা ভাগাভাগি করে নেওয়ারও সুযোগ এনে দেয়।

গ্রামীন, শহুরে ও উপজাতি এলাকার মহিলা, শিশু, যুব সম্প্রদায় ও অন্যান্য সুবিধা-বঞ্চিত এবং বিপদগ্রস্ত গোষ্টীবর্গের জন্য জ্ঞান ও শৈলী গঠনের জন্য সি-ড্যাক ই-লার্ণিং ক্ষেত্রটিকে ভারতীয় ভাষায় পরিমার্জিত করেছে।

এই অনলাইন ব্যবস্থাটি নিজের প্রয়োজনমত প্রাক-শিশুজন্ম, শিশু জন্মের পর এবং শিশুর যত্নের বিষয়ে তথ্যাদি গর্ভবতী ও স্তন্যদায়ী মায়েদের অনুকূলিতকরণ তথ্য সরাসরি দেয় ফোন কলের মাধ্যমে।

অনলাইন পরিষেবা সমূহ

ক্রেতা-বিক্রেতার অনলাইন ক্ষেত্র
 
একজন বিশেষজ্ঞকে জিজ্ঞাসা করুন
অনলাইন বিশেষজ্ঞ
 
 
সাধারণ জ্ঞানের ক্যুইজ়
বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য অনলাইন ক্যুইজ়
আর্থিক ক্রিয়া-কলাপ মনে করিয়ে দেওয়া
 
 
ভিএলই কর্ণার
সিএসসি পরিচালকদের জন্য সম্পদ ক্ষেত্র
 
ই-লার্ণিং পাঠক্রম সমূহ
জ্ঞান গঠন
 
 
মাদার
মোবাইল ভিত্তিক মাতৃ-স্বাস্থ্য সচেতনতা
 

For more information on these products, please Contact us

Back to top