হোম / সমাজ কল্যাণ / প্রকল্প ও কর্মসূচি / প্রধানমন্ত্রী সুরক্ষা বন্ধন যোজনা
ভাগ করে নিন

প্রধানমন্ত্রী সুরক্ষা বন্ধন যোজনা

প্রধানমন্ত্রী ধীরে ধীরে টাকা স্কিম যে সামাজিক বিমোচন ও আর্থিক নিরাপত্তা সংযুক্ত হয় জন্য উচ্চ মান চালু করার জন্য বিখ্যাত হয়ে উঠছে. এই সময় এটা প্রধানমন্ত্রী সুরক্ষা বন্ধন যোজনা, যা আজ 01 অর্থাৎ চালু হচ্ছে 1St আগস্ট 2015.

প্রধানমন্ত্রী সুরক্ষা বন্ধন যোজনা - PMSBY

প্রধানমন্ত্রী ধীরে ধীরে টাকা স্কিম যে সামাজিক বিমোচন ও আর্থিক নিরাপত্তা সংযুক্ত হয় জন্য উচ্চ মান চালু করার জন্য বিখ্যাত হয়ে উঠছে. এই সময় এটা প্রধানমন্ত্রী সুরক্ষা বন্ধন যোজনা, যা আজ 01 অর্থাৎ চালু হচ্ছে 1St আগস্ট 2015.

প্রধানমন্ত্রীর সুরক্ষা বন্ধন যোজনা একটি ফিক্সড ডিপোজিট স্কীম সব রাষ্ট্রীয় ব্যাঙ্কের যে একটি সুদের স্থায়ী আমানত বিনিয়োগের শতকরা 8 হার প্রদান.

একটি আর্থিক বিনিয়োগ পরিকল্পনা জন্য প্রয়োজন যে কেউ গিফট সময় ব্যবহার করতে পারেন সবসময় ভারতের প্রয়োজন ছিল.উদাহরণস্বরূপ, যদি আপনি একটি বিশেষ অনুষ্ঠানে আপনার প্রিয়জনকে উপহার কিছু আছে যদি, মাঝে মাঝে, আপনি যাতে তারা তাদের ভবিষ্যতের জন্য এটা রাখা হতে পারে ঐ নগদ দিতে চাই.

আমরা মানুষ তাদের বিয়ের সময় তাদের বোন ও কন্যাদেরকে করতে ফিক্সড ডিপোজিট উপহার, যাতে তারা যখনই প্রয়োজন রয়েছে তা ব্যবহার করতে পারেন শুনেছি. তবে ঐ নির্দিষ্ট আমানত সাধারণ FDs ছিল এবং সুদ ভাল হার এটি সংযুক্ত কোন বিশেষ বৈশিষ্ট্য ছিল. প্রধানমন্ত্রী স্নেহা বন্ধন যোজনা সঙ্গে, এই সব সবার জন্য সহজ হবে.

প্রকল্প আনুষ্ঠানিকভাবে 01 চালু করা হয়েছে St আগস্ট 2015 সমীপবর্তী রাখী / Rakshabandhan ফেস্টিভাল বিবেচনা এবং একটি প্যান ভারত ভিত্তিতে অপারেটিং হবে. প্রকল্প চালু করা হবে এবং ভারত সরকার দ্বারা পরিচালিত হয় এবং যে কেউ এই প্রকল্পের অধীনে সুবিধা উপভোগ করতে পারবেন.

প্রধানমন্ত্রী সুরক্ষা বন্ধন যোজনা বৈশিষ্ট্য

  • এই স্কিমের অধীনে ফিক্সড ডিপোজিট উপহার কার্ড বা ব্যাঙ্কারস Cheque আকারে যে কেউ কোনো অনুষ্ঠান উপর তাদের প্রিয়জনদের উপহার করতে পারেন হবে.
  • উপহার 201 টাকা, টাকা 351 এবং 5.001 টাকা ফিক্সড মূল্য বহন.
  • উপহার কার্ড স্থায়ী আমানত হিসেবে জমা হবে প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা বা প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা যোজনা ইত্যাদি উপহার কার্ড আউট ভারসাম্য পরিমাণ মত বিভিন্ন সরকারি স্কিম অন্যান্য বিশেষ বৈশিষ্ট্য সংযুক্ত করা হবে এবং একটি সুদের হার অফার করবে 8 শতাংশ.
  • উপহার কার্ডের রিসিভার একটি ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে, তাহলে তারা তাদের সঞ্চয় অ্যাকাউন্ট এইসব উপহার কার্ড জমা ও সুদের হার উপভোগ করতে পারেন.

প্রধানমন্ত্রী সুরক্ষা বন্ধন যোজনা উপহার কার্ড জন্য 201 টাকা

এই উপহার কার্ড বিশেষভাবে আপনার পছন্দ ওগুলো যা আপনি তাদের PMSBY (প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা) অধীনে 12 টাকা মাত্র একটি বার্ষিক প্রিমিয়াম আপ 2 লক্ষ টাকা আপতিক বীমা কভারেজ দিতে পারে জন্য মনোনীত করা হয়. 201 টাকা আপনি আপনার প্রিয়জনকে উপহার আউট, প্রথম এবং দ্বিতীয় বছরে প্রিমিয়াম PMSBY জন্য কেটে নেওয়া হবে এবং ভারসাম্য 177 টাকা স্বয়ংক্রিয়ভাবে একটি বার্ষিক সুদের 10 বছরের ফিক্সড ডিপোজিট জন্য শতকরা 8 হার অধীন হবে.

প্রধানমন্ত্রী সুরক্ষা বন্ধন যোজনা উপহার 351 টাকার কার্ড

এই উপহার কার্ড সাবেক বৈশিষ্ট্য প্লাস পরেরটির অধীনে 2 লক্ষ টাকার একটি জীবন বীমা সঙ্গে উভয় PMSBY এবং প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা যোজনা সংযুক্ত করা হবে. উভয় স্কিম প্রথম বছরের প্রিমিয়াম, অর্থাৎ 12 টাকা প্লাস 330 টাকা কেটে নেওয়া হবে এবং ভারসাম্য পরিমাণ সুদ বার্ষিক শতকরা 8 হারে নিজ সংরক্ষণ অ্যাকাউন্টে জমা হবে.

উপহার কার্ড সুবিধার এটা আপতিক সেইসাথে জীবন বীমা এবং এই পথ যদি আপনি এটি আপনার প্রিয়জনের জন্য উপহার হয় আবরণ পারে যে; আপনি জীবনে কোন অভাবিত দুর্ঘটনার জন্য তাদের সুরক্ষিত হয়. আপনি কাউকে এক জন্মদিনেই প্রতিটি উৎসবে এটি উপহার, তাহলে আপনি প্রতি বছর এভাবে প্রতি বছর প্রিমিয়াম পরিশোধ জন্য স্কিম পুনর্নবীকরণ রাখতে পারবেন না.

প্রধানমন্ত্রী সুরক্ষা বন্ধন যোজনা উপহার 5.001 টাকা কার্ড

এই উপহার কার্ড উপহার কার্ড 351, তবে এই ক্ষেত্রে উভয় স্কিম 2 বছর জন্য যেতে হবে জন্য প্রিমিয়াম মত কাজ করবে. ভারসাম্য টাকা 4,317 5 বছরের জন্য একটি স্থায়ী আমানত হিসেবে বিবেচিত হবে এবং সুদ একটি 8 শতাংশ হারে আয় আনতে হবে.

কার্ড বিভিন্ন ধরনের

Sno

Sneh বন্ধন কার্ড অঙ্কের

1

201

2

351

3

5001

সীমাবদ্ধতা এবং প্রধান করারোপণের Mantri সুরক্ষা বন্ধন যোজনা

যদিও এই একটি উন্নতচরিত্র প্রকল্প, সেখানে নির্দিষ্ট সীমাবদ্ধতা এবং পরিকল্পনার সমস্যা হয়. প্রথমতঃ, যদিও, এটি একটি এফডি হিসেবে আখ্যায়িত করা হচ্ছে, তবে এটা স্পষ্টভাবে একটি সম্পূর্ণ এফডি প্রকল্প হিসাবে একটি সারগর্ভ পরিমাণ প্রকল্প এই যোজনা আওতায় জন্য একটি প্রিমিয়াম হিসাবে যেতে হবে না হয়.

পরিকল্পনার অন্যান্য সীমাবদ্ধতা হল যে যেহেতু FDs করযোগ্য হয়, এই প্রকল্পের অধীনে উপহার হিসাবে তৈরি সব বিনিয়োগ খুব করযোগ্য হবে এবং এই নির্দিষ্ট অনেক অনেক মানুষ এটা করার জন্য যেতে সীমিত হবে.

কিন্তু শেষ না অন্তত, এই প্রকল্প জনগণের কল্যাণে এবং এটি ভাল মানুষ তারা কি পরিমাণে করতে চান সিদ্ধান্ত নিতে এবং স্কিম বেনিফিট কাটা করতে পারেন জন্য ছেড়ে দেওয়া হয়. এই ভাল কাজ করে, পরিকল্পনা আরও পরিবর্তন ও উন্নত বৈশিষ্ট্য জন্য উন্মুক্ত হবে. সময় এবং বাস্তবায়ন শুধু একটি ব্যাপার

2.95
মন্তব্য যোগ করুন

(ওপরের বিষয়বস্তুটি সম্পর্কে যদি আপনার কোন মন্তব্য / পরামর্শ থাকে, তাহলে দয়া করে আমাদের উদ্দেশ্যে পোস্ট করুন).

Enter the word
ন্যাভিগেশন
Back to top