অসমীয়া   বাংলা   बोड़ो   डोगरी   ગુજરાતી   ಕನ್ನಡ   كأشُر   कोंकणी   संथाली   মনিপুরি   नेपाली   ଓରିୟା   ਪੰਜਾਬੀ   संस्कृत   தமிழ்  తెలుగు   ردو

ভূ-গর্ভস্থ জলসম্পদ সংরক্ষণে বিজ্ঞানের প্রয়োগ ও উদ্ভাবন প্রচেষ্টার ওপর গুরুত্ব

ভূ-গর্ভস্থ জলসম্পদ সংরক্ষণে বিজ্ঞানের প্রয়োগ ও উদ্ভাবন প্রচেষ্টার ওপর গুরুত্ব

আজ ‘ভূ-গর্ভস্থ জলের সুযোগ ও সম্ভাবনার খোঁজে হাইড্রো জিওমরফোলজিকাল মানচিত্রের ব্যবহার’ সম্পর্কিত দু’দিনের এক জাতীয় কর্মশালায় প্রধান অতিথির ভাষণ দান কালে দেশে মূল্যবান ভূ-গর্ভস্থ জলসম্পদ সংরক্ষণের লক্ষ্যে তাঁর মন্ত্রকের পক্ষ থেকে যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তার একটি চিত্র তিনি তুলে ধরেন। এই কাজে উৎসাহ দান ও উদ্ভাবন প্রচেষ্টার গুরুত্বের কথাও উঠে আসে তাঁর ভাষণে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রদত্ত সভাপতির ভাষণে পল্লী উন্নয়ন এবং পানীয় জল ও স্বাস্থ্য ব্যবস্থা সম্পর্কিত কেন্দ্রীয় মন্ত্রী চৌধুরী বীরেন্দর সিং বলেন, দীর্ঘমেয়াদি এক রূপরেখা অনুসরণ করে সমস্যার আশু সমাধানে পৌঁছনো সম্ভব। জলসম্পদের পরিকল্পনা ও ব্যবস্থাপনার কাজে বিজ্ঞান ও সামাজিক দিকগুলির কথা গুরুত্বের সঙ্গে বিবেচনা করা প্রয়োজন বলে তিনি মন্তব্য করেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সচিব অধ্যাপক আশুতোষ শর্মা।

 

সুত্র: পি.আই.বি



© 2006–2019 C–DAC.All content appearing on the vikaspedia portal is through collaborative effort of vikaspedia and its partners.We encourage you to use and share the content in a respectful and fair manner. Please leave all source links intact and adhere to applicable copyright and intellectual property guidelines and laws.
English to Hindi Transliterate